প্রয়োজনীয় পণ্যের দাম

মিল্ক শেক এর দাম কত ২০২৪

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

মিল্ক শেক এর দাম নির্ভর করে এর উপকরণ, পরিমাণ এবং বিক্রির স্থানের উপর। সাধারণত, একটি মিল্ক শেক এর দাম ৫০ থেকে ১০০ টাকার মধ্যে হয়ে থাকে। বেশিরভাগ মানুষ মিল্ক শেক খেতে পছন্দ করে। সাধারণভাবে আপনি যখন কোন একটি রেস্টুরেন্ট থেকে মিল্ক শেক খাবেন। সেখানে আপনাকে প্রায় ৫০ থেকে ১০০০ টাকা পর্যন্ত গুনতে হবে ‌। অন্যদিকে অনেকে আছেন যারা বাড়িতে মিল্ক শেক তৈরি করেন। মিল্ক শেক তৈরি করতে যেসকল উপাদান লাগে সে সকল উপাদান সঠিক পরিমাণে ব্যবহার করলে। আপনি খুব সহজে মিল্ক শেক তৈরি করতে পারবেন। আপনারা যারা নিয়মিত বাহিরে মিল্ক শেক সেবন করেন। তাদের জন্য বর্তমান সময়ে মিল্ক শেকের দাম কত জানা প্রয়োজন ‌। আজকের পোস্টে বিভিন্ন ধরনের মিল্ক শেকের দাম নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে ‌।

গুগল নিউজে আমাদের ফলো করুন।

মিল্ক শেক এর দাম কত

মিল্ক শেক এর দাম বাংলাদেশে ২০০ টাকা থেকে শুরু করে ৮০০ টাকা পর্যন্ত রয়েছে। এছাড়াও, মানের উপর নির্ভর করে মিল্ক শেক এর দাম কম বা বেশি হতে পারে। তবে, ২০০-৮০০ টাকার মাঝে ভালো কোম্পানির মিল্ক শেক পাওয়া যায়।

ওয়েট গেইন মিল্ক শেক এর দাম কত

বাংলাদেশে ওয়েট গেইন মিল্ক শেক এর দাম সাধারণত এক হাজার টাকা থেকে ১৫০০ টাকার মধ্যে। তবে, নির্দিষ্ট পণ্যের দাম নির্ভর করে এর বৈশিষ্ট্য, উপাদান এবং পরিমাণের উপর। ওয়েট গেইন মিল্ক শেক কেনার সময়, উপাদানগুলির তালিকা পরীক্ষা করা গুরুত্বপূর্ণ। কিছু ওয়েট গেইন মিল্ক শেক অতিরিক্ত চিনি বা ক্যালোরি সমৃদ্ধ হতে পারে। আপনার ডাক্তারের সাথে কথা বলাও গুরুত্বপূর্ণ, বিশেষ করে যদি আপনার কোন স্বাস্থ্য সমস্যা থাকে।

মিল্ক শেক এর উপকারিতা

দুধ, চকোলেট, ফল, বাদামসহ আরও অনেক উপাদান দিয়ে মিল্ক শেক তৈরি করা হয়ে থাকে। মিল্ক শেক খেতে যেমন সুস্বাদু, তেমনি এর অনেক স্বাস্থ্য উপকারিতা রয়েছে। যেমন – মিল্ক শেক খেলে ওজন বৃদ্ধি করা যায়, সারাদিনের ক্যালরি চাহিদার অনেকাংশ পূরণ হয়।

মিল্ক শেক এর পার্শ্বপ্রতিক্রিয়া

মিল্ক শেক তৈরি করা হয় পুষ্টিকর উপাদান দিয়ে। তাই মিল্ক শেকের মাঝে আলাদা কোনো পার্শ্বপ্রতিক্রিয়া নেই বলাই চলে। তবে, মিল্ক শেক অতিরিক্ত পরিমাণে পান করলে সেটি বিভিন্ন স্বাস্থ্য সমস্যার কারণ হতে পারে। কারণ, কোনো কিছুর অতিরিক্ত পরিমাণ কখনই মঙ্গল বয়ে আনে না।

মিল্ক শেক খাওয়ার নিয়ম

মিল্ক শেক পাউডার গরম পানিতে বা ঠান্ডা পানিতে কিংবা দুধের সাথে মিশিয়ে তৈরি করতে পারেন। মিল্ক শেকে আলাদা করে চিনি যুক্ত করতে হয় না। তবে, আপনি চাইলে কিছুটা চিনি সাথে অন্যান্য উপাদান যুক্ত করে নিতে পারেন। এরপর, মিল্ক শেক খেতে পারেন।

মিল্ক শেক খেলে কি ওজন বাড়ে

হ্যাঁ, নিয়মিত মিল্কশেক খাওয়া ওজন বৃদ্ধিতে অবদান রাখতে পারে। বিশেষ করে যদি মিল্কশেক ক্যালোরি এবং চিনি বেশি থাকে। মিল্কশেকগুলি সাধারণত আইসক্রিম বা দুধ দিয়ে তৈরি করা হয়। উভয়ই ক্যালোরি এবং চর্বিযুক্ত। উপরন্তু, অনেক মিল্কশেকে যোগ করা শর্করা এবং সিরাপ থাকে। যা ওজন বৃদ্ধিতেও অবদান রাখতে পারে।

আরও পড়ুন:- সিনকারা সিরাপ এর দাম কত?

মিল্ক শেক এর পুষ্টিগুণগুলি

উপাদানপরিমাণ
ক্যালোরি১১১.৯ গ্রাম
ফ্যাট১.৯ গ্রাম
কোলেস্টেরল১২ মিঃগ্রামঃ
সোডিয়াম৯৫ মিঃগ্রাঃ
পটাশিয়াম১৮৩ মিঃগ্রাঃ
শর্করা১৮ গ্রাম
সুগার১৮ গ্রাম
প্রোটিন৩.৯ গ্রাম
ক্যালসিয়াম১৪%
১০ভিটামিন ডি১২%
১১ম্যাগনেসিয়াম৩%

উপসংহার

আশা করছি আজকের এই আর্টিকেলটি থেকে মিল্ক শেক এর দাম কত এই সম্পর্কে বিস্তারিত জানতে পেরেছেন। যদি আর্টিকেলটি সম্পর্কে আপনার এখনো কিছু জানার থাকে তাহলে আপনি কমেন্ট করে আমাদের জানাতে পারেন।

সচরাচর জিজ্ঞাস্য

মিল্ক শেক এর দাম কত ?

মিল্ক শেক এর দাম বাংলাদেশে ২০০ টাকা থেকে শুরু করে ৮০০ টাকা পর্যন্ত রয়েছে।

ওয়েট গেইন মিল্ক শেক এর দাম কত ?

বাংলাদেশে ওয়েট গেইন মিল্ক শেক এর দাম সাধারণত এক হাজার টাকা থেকে ১৫০০ টাকার মধ্যে।

মিল্ক শেক খেলে কি ওজন বাড়ে ?

হ্যাঁ, নিয়মিত মিল্ক শেক খেলে ওজন বাড়ে ।

ওয়েট গেইন মিল্ক শেক খাওয়ার নিয়ম ?

 আগের দিন রাতে বাদাম, ছোলা এবং কিসমিস পরিমাণ মতো নিয়ে কাঁচের গ্লাসে ভিজিয়ে রাখুন। পরের দিন সকালে শরীর চর্চা করার পর এগুলো খান।

মিল্ক শেক খেলে কি মোটা হওয়া যায়?

মোটা হওয়ার জন্য শেক খাওয়া সম্ভবত ঠিক নয়, কারণ শেক মুখে অতিরিক্ত ক্যালোরি এবং শরীরে প্রোটিনের মাত্রা প্রদান করে। মোটা হওয়ার জন্য বিভিন্ন ভুজা খাদ্য এবং পরিমিত পরিমাণে প্রোটিন এবং ক্যালোরি যোগ করা উচিত।

মিল্ক শেক খেলে পরবর্তীকালে কোনো সমস্যা হবে কি?

বাজারের মিল্ক শেকের মাধ্যমে ওজন বাড়ানোর ফলে দীর্ঘস্থায়ী গ্যাসট্রিকের সমস্যা দেখা দিতে পারে,বদহজম,এলার্জি,রক্তের পরিমানের তারতম্য দেখা দিতে পারে।অতিরিক্ত সেবনে উচ্চ রক্তচাপ,হার্ট ও ডায়বেটিসের সম্ভাবনা থাকে।

প্রিয়াঙ্কা

আমি একজন ব্লগার, তেমনি পাশাপাশি লেখিকাও। এছাড়াও আমার শখের মধ্যে আছে বই পড়া, গান গাওয়া, ছবি আঁকা। আমার এই ওয়েবসাইটে আপনারা বিভিন্ন জিনিসের দাম সংকান্ত নানান তথ্য জানতে পারবেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button