টাকার রেট

আফগানিস্তানের ১ টাকা বাংলাদেশের কত টাকা ২০২৪

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

আমরা আমাদের এই পোস্টের মাধ্যমে তুলে ধরেছি আফগানিস্তান টু বাংলাদেশ টাকার রেট সম্পর্কে বিস্তারিত তথ্য। আমাদের আজকের এই পোস্টে থাকছে আফগানিস্তানের ১  টাকা সমান বাংলাদেশের কত টাকা? আফগানিস্তানের ১০০ টাকা সমান বাংলাদেশের কত টাকা? আফগানিস্তানের ৫০০  টাকা সমান বাংলাদেশের কত টাকা? এই সমস্ত বিস্তারিত তথ্যের জন্য আমাদের আজকের এই পোস্টটি শুরু থেকে শেষ পর্যন্ত সম্পূর্ণ মনোযোগ সহকারে পড়ুন। 

বাংলাদেশের অনেক নাগরিকই আফগানিস্তানের প্রবাসী হিসেবে বসবাস করছে। প্রবাসী হিসেবে আফগানিস্তানে থাকায় অবশ্যই তাদেরকে আফগানিস্তানের টাকার মান সম্পর্কে জেনে রাখা উচিত। কেননা আফগানিস্তান থেকে বাংলাদেশের টাকা পাঠাতে হলে আপনাকে অবশ্যই আফগানিস্তানের টাকার মান সম্পর্কে জানতে হবে। বর্তমানে আফগানিস্তানের ১  টাকা সমান বাংলাদেশের ১.৪৬  টাকা।

প্রতিটি দেশের টাকার মান প্রায় প্রতিনিয়ত উঠানামা করতে থাকে।তবে প্রতিটি দেশের ওই টাকার মান ভিন্ন ভিন্ন হয়ে থাকে।আর প্রতিটি দেশের ওই টাকার মান নির্ভর করে তার অর্থনৈতিক অবস্থার উপর। ঠিক তেমন এই আফগানিস্তানের টাকার মান প্রতিনিয়ত উঠানামা করছে। যেমন, গত সেপ্টেম্বর মাসে আফগানিস্তানের টাকার রেট ছিল ১.৪০ টাকা। তবে ২০২৪ সালের আপডেট তথ্য অনুযায়ী আফগানিস্তানের টাকার রেট ১.৪৬ টাকা। 

আফগানিস্তান ১ টাকা বাংলাদেশের কত টাকা

আফগানিস্তান টাকাবাংলাদেশের টাকা
1আফগানিস্তানের ১ টাকা বাংলাদেশের1.51 টাকা
2আফগানিস্তানের ১০ টাকা বাংলাদেশের15.06 টাকা
3আফগানিস্তানের ১০০ টাকা বাংলাদেশের150.59 টাকা
4আফগানিস্তানের ৫০০  টাকা বাংলাদেশের662.87 টাকা
5আফগানিস্তানের ১০০০০ টাকা বাংলাদেশের 15058.96 টাকা

১ ডলার আফগানিস্তানের কত টাকা

আফগান আফগানী থেকে আমেরিকান ডলার বিনিময় হার গত 90 দিনে, আমেরিকান ডলার এর বিপরীতে আফগান আফগানী -4.48% কমেছে, $0.0143 থেকে প্রতি ১ ডলার আফগানিস্তানের 72.97 আফগানী।

বাংলাদেশী যারা আফগানিস্তানে প্রবাসী রয়েছেন তারা আফগানিস্তান থেকে বাংলাদেশে টাকা পাঠাতে হলে অবশ্যই কোন না কোন মাধ্যমে টাকা পাঠাতে হবে। তবে আপনি যদি আফগানিস্তান থেকে বাংলাদেশে বৈধভাবে টাকা পাঠাতে চান।  তাহলে আপনাকে অবশ্যই ব্যাংকের মাধ্যমে টাকা পাঠাতে  হবে।

ব্যাংকের মাধ্যমে টাকা পাঠাতে হলে সর্বপ্রথম আপনাকে অবশ্যই আফগানিস্তানের আজকের টাকার রেট সম্পর্কে জানতে হবে। কেননা আপনি ব্যাংকের মাধ্যমে টাকা পাঠাতে চাইলে আপনাকে অবশ্যই সেখানে টাকার পরিমাণ উল্লেখ করতে হবে যার কারণে আপনাকে আফগানিস্তানের টাকার মান সম্পর্কে সম্পূর্ণ নির্ভুল তথ্য জানতে হবে।

সমাপ্তি

আশা করি আপনারা আমাদের এই পোস্টের মাধ্যমে উপকৃত হয়েছেন। আমাদের এই পোষ্টের মাধ্যমে আপনারা উপকৃত হয়ে থাকলে অবশ্যই আপনার পরিচিত মানুষকে এই পোস্টটি শেয়ার করবেন। এবং এমন আরো আপডেট তথ্য পেতে আমাদের ওয়েবসাইটের সাথেই থাকুন ধন্যবাদ।

প্রিয়াঙ্কা

আমি একজন ব্লগার, তেমনি পাশাপাশি লেখিকাও। এছাড়াও আমার শখের মধ্যে আছে বই পড়া, গান গাওয়া, ছবি আঁকা। আমার এই ওয়েবসাইটে আপনারা বিভিন্ন জিনিসের দাম সংকান্ত নানান তথ্য জানতে পারবেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।