সোনার দাম

২২ ক্যারেট সোনার দাম কত | ২২ ক্যারেট স্বর্ণের দাম বাংলাদেশ ২০২৪

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

আজ আমি আপনাকে ২২ ক্যারেট সোনার দাম সম্পর্কে বিস্তারিত তথ্য জানাব, অর্থাৎ আজ ২২ ক্যারেট সোনার দাম কত বাংলাদেশ। আমার অনেক বাংলাদেশী ভাই ২২ ক্যারেট সোনার গয়না বানাতে চায়। তাই আজ আমরা বাংলাদেশ জুয়েলারি সমিতি কর্তৃক নির্ধারিত মূল্য সম্পর্কে তথ্য দেব। তো বন্ধুরা, আপনাদের সুবিধার জন্য আজ আমি আপনাদের বাংলাদেশ জুয়েলারি সমিতি কর্তৃক নির্ধারিত ২২ ক্যারেট সোনার দাম সম্পর্কে বলতে যাচ্ছি। আপনি যদি আজ ২২ ক্যারেট সোনার দাম সম্পর্কে আরও জানতে চান তবে শেষ পর্যন্ত আমাদের প্রতিবেদনটি পড়ুন।

বিশ্বের সব দেশেই সোনার প্রচলন রয়েছে, বাংলাদেশও এর ব্যতিক্রম নয়। আন্তর্জাতিক মান অনুযায়ী, একটি বার হল 11.66 গ্রাম সোনা। বাংলাদেশে প্রচুর সোনা বিক্রি হয়। বাংলাদেশ বাজার কর্তৃপক্ষ স্বর্ণ ও রৌপ্যের দাম নির্ধারণ করে যা তারপর কার্যকর করা হয়। কর্মকর্তারা সোনার একটি ইটের দাম নির্ধারণ করেন। 1 গ্রাম, 1 আনা, 1 রতি ইত্যাদির দাম নির্ধারণ করা হয়েছে। যেহেতু 18 ক্যারেট থেকে 24 ক্যারেট পর্যন্ত সোনা পাওয়া যায়। কিন্তু বাংলাদেশে সর্বোচ্চ ২২ ক্যারেট সোনা কেনা-বেচা হয়। স্বর্ণ একটি ধাতু যা গহনা তৈরি করতে গলে যায়। সাধারণত 22 ক্যারেট সোনা ব্যবহার করা হয়, তবে 21 ক্যারেট সোনা আরও শক্তিশালী।

আমরা আপনাকে বলি যে আমাদের সাইটে আপনার সুবিধার জন্য আমরা প্রতিদিন বাংলাদেশ জুয়েলারি সমিতি দ্বারা নির্ধারিত ২২ ক্যারেট সোনার দৈনিক মূল্য সম্পর্কে আপডেট সরবরাহ করি। এই প্রতিবেদনের মাধ্যমে, আমরা আপনাকে প্রতি গ্রাম ২২ ক্যারেট সোনার বর্তমান দাম, প্রতি ভারী, প্রতি আন্না, প্রতি রতি, প্রতি দশ গ্রাম, এবং প্রতি কেজি স্বর্ণের দাম সম্পর্কে তথ্য দেবো। আপনি যদি প্রতি গ্রাম ২২ ক্যারেট সোনার বর্তমান মূল্য জানতে চান, প্রতি ভারী, প্রতি আন্না, প্রতি রতি, প্রতি দশ গ্রাম, প্রতি কেজি , নীচে দেখুন।

গুগল নিউজে আমাদের ফলো করুন।

  • এক রতি স্বর্ণের দাম – ১, ১৭৭ টাকা।
  • এক আনা স্বর্ণের দাম – ৭, ০৫৭ টাকা।
  • এক গ্রাম স্বর্ণের দাম – ৯, ৬৮০ টাকা।
  • ১০ গ্রাম স্বর্ণের দাম – ৯৬, ৮০০ টাকা।
  • এক ভরি স্বর্ণের দাম – ১, ১২, ৯০৮ টাকা।
  • ১ কেজি স্বর্ণের দাম – ৯৬, ৭৯, ৬০২ টাকা।

২২ ক্যারেট স্বর্ণের দাম কত today

আজকের ২২ ক্যারেট সোনার দামস্বর্ণের দাম বাংলাদেশি টাকায়
১ আনা সোনার দাম৭, ০৫৭ টাকা।
২ আনা সোনার দাম১৪, ১১৪ টাকা।
৩ আনা সোনার দাম২১, ১৭১ টাকা।
৪ আনা সোনার দাম২৮, ২২৮ টাকা।
৫ আনা সোনার দাম৩৫, ২৮৫ টাকা।
৬ আনা সোনার দাম৪২, ৩৪২ টাকা।
৭ আনা সোনার দাম৪৯,৩৯৯ টাকা।
৮ আনা সোনার দাম৫৬,৪৫৬ টাকা।
৯ আনা সোনার দাম৬৩,৫১৩ টাকা।
১০ আনা সোনার দাম৭০, ৫৭০ টাকা।
১১ আনা সোনার দাম৭৭, ৬২৭ টাকা।
১২ আনা সোনার দাম৮৪, ৬৮৪ টাকা।
১৩ আনা সোনার দাম৯১, ৭৪১ টাকা।
১৪ আনা সোনার দাম৯৮, ৭৯৮ টাকা।
১৫ আনা সোনার দাম১,০৫,৮৫৫ টাকা।
১ ভরি বা ১৬ আনা সোনার দাম১, ১২, ৯০৮ টাকা

আরো পড়ুন:- বাংলাদেশ জুয়েলার্স সমিতি আজকের স্বর্ণের দাম ২০২৪

২২ ক্যারেট ১ বার সোনার দাম

অনেকেই ২২ ক্যারেট সোনার দাম জানতে চান। বাংলাদেশে গুলি গুনে সোনা কেনা বেচা হয়। কারণ একবার আপনি সোনার দাম জানলে, আপনি যে কোনও কিছু এবং সমস্ত ধরণের সোনা গণনা করতে পারেন। আন্তর্জাতিক ডলারের হার হিসাব করলে ২২ ক্যারেট সোনার দাম ১,০৪,৬২৬ টাকা। এবং আপনি যদি এক গ্রাম ২২ ক্যারেট সোনার দাম এবং এক রতি সোনার দাম, এক আনা সোনার দাম জানতে চান তবে নীচে দেওয়া নিবন্ধগুলি পড়তে থাকুন।

২২ ক্যারেট ১ গ্রাম সোনার দাম কত?

কেউ কেউ গ্রাম ভেবে সোনা কেনেন। কিন্তু এক গ্রাম সোনার দাম কত হবে তার কোনো ধারণা নেই। এমন অনেকেই আছেন যারা জানেন না ১০০ গ্রাম সোনায় কত গ্রাম সোনা আছে। আজ আমরা ২২ ক্যারেট সোনার সঠিক দাম নিয়ে হাজির হলাম। আমাদের দেওয়া ১ গ্রাম সোনার দাম দেখে বাজার থেকে সোনা কিনতে পারেন। আমি এই পোস্টের মাধ্যমে সম্পূর্ণ আপডেট তথ্য আলোচনা করেছি। অর্থাৎ ২২ ক্যারেট ১ গ্রাম সোনার বর্তমান দাম হিসাব করা হয়েছে ৮,৯৬৯ টাকা ৯৯ পয়সা।

১ আনা ২২ ক্যারেট সোনার দাম

অল্প সোনা দিয়ে ছোট ছোট জিনিস তৈরি করা যায়। তারপর কিছু বানাতে গিয়ে কিছু সোনা কম পড়ে। তাহলে স্বর্ণের ঘাটতি মেটাতে ১ আনা সোনা কেনা যাবে। এ কারণে অনেকেই এক আনা সোনার দাম খুঁজছেন। তারা এক গলদ থেকে সোনা গণনা করতে পারে না। আজ আপনাদের সুবিধার্থে ২২ ক্যারেট এক আনার দাম সম্পর্কে তথ্য দিলাম। অর্থাৎ ২২ ক্যারেট সোনার ১ আনার বর্তমান দাম ৬,৫৩৯ টাকা।

১ রতি ২২ ক্যারেট সোনার দাম কত?

১ রত্তি সোনা মানে খুব কম সোনা। একটি ছোট নাকের ফুল সাধারণত সোনার এক রাটি থেকে তৈরি করা যেতে পারে। কেউ কেউ ২২ ক্যারেট ১ রতি সোনার দাম জানতে চান। সোনার হিসাব অনুযায়ী এক আনা সোনার ষষ্ঠাংশকে বলা হয় ১ রতি। আমরা আজকের দাম অনুযায়ী এক রতি সোনার সঠিক দাম উল্লেখ করেছি। বর্তমান নতুন দাম অনুযায়ী ২২ ক্যারেট এক রতি সোনার দাম ১ হাজার ৮৯ টাকা ৮৬ পয়সা।

কুয়েতে ২২ ক্যারেট সোনার দাম

বাংলাদেশ থেকে অনেক প্রবাসী আছেন যারা কোনো না কোনো কাজে কুয়েতে থাকেন। আবার কিছু মানুষ আছেন যারা বিভিন্ন কাজে বা ব্যবসার উদ্দেশ্যে কুয়েতে যান। তারা কুয়েত থেকে সোনা কিনতে চায়। কারণ কুয়েতে সোনার দাম বাংলাদেশের তুলনায় অনেক কম।

কুয়েতে সোনার দাম সবসময়ই দিনার। আপনি যদি কুয়েত থেকে এই ২২ ক্যারেট ১ গ্রাম সোনা কিনতে চান, তাহলে কুয়েত দিনারে আপনার দাম পড়বে ১৯.১০ দিনার। বাংলাদেশী মুদ্রায় সোনা কিনতে কত খরচ হবে তা জানতে চাইলে নিচের লেখাটি পড়ুন।

কুয়েতে ২২ ক্যারেট সোনার দাম বাংলাদেশী টাকায় কত?

অনেক কুয়েত প্রবাসী ভাই আছেন যারা দেশে আসার আগে বিভিন্ন স্বর্ণালঙ্কার কিনে থাকেন। কুয়েত থেকে স্বর্ণ দেশে আনলে খুব কম দামে কিনতে পারবেন। কেউ কেউ জানেন না সোনা কিনতে কত বাংলাদেশি টাকা দিতে হয়। আপনি যদি বাংলাদেশী টাকায় সোনার পরিমাণ গণনা করতে চান তবে আপনাকে প্রথমে আজকের টাকার রেট দেখতে হবে। আজ কুয়েতে টাকার রেট ৩৫৭ টাকা ১০ পয়সা।

ডলারের মূল্যের উপর নির্ভর করে এই টাকার রেট কম-বেশি হতে পারে। অবশ্যই, আপনাকে আজই সঠিক তথ্য জানতে হবে এবং তারপর কুয়েতে ২২ক্যারেট সোনার দাম বাংলাদেশী টাকায় জেনে নিন। বর্তমানে কুয়েতে এক গ্রাম ২২ক্যারেট সোনা বিক্রি হচ্ছে ১৯.১০ দিনারে। বাংলাদেশী টাকা হিসাব করলে আপনি পাবেন ৬,৮২৭ টাকা ৪৬ পয়সা। ভরি সোনার দাম পড়বে ৭৯ হাজার ৬৪০ টাকা ১৫ পয়সা।

সৌদি আরবে ২২ ক্যারেট সোনার দাম কত

ওমরাহ পালনের জন্য বাংলাদেশ ক্রমাগত সৌদি আরবে যাচ্ছে। কিছু প্রবাসী বাংলাদেশীও কাজের জন্য সৌদি আরবে অবস্থান করছেন। সেখান থেকে বাংলাদেশে আসার সময় তারা সৌদি আরব থেকে ২২ ক্যারেট সোনা কিনতে চায়। সৌদি আরবে সোনার বর্তমান দাম অনেক সময় জানা যায় না।

সৌদি আরবের দাম জানতে হলে প্রথমে আপনাকে সৌদি রুপির রেট জানতে হবে। সৌদি আরবে সোনা প্রায় সব সময় ছোলা বিক্রি হয়। বর্তমানে সৌদি আরব থেকে এক গ্রাম ২২ ক্যারেট সোনা কিনতে চাইলে এর দাম পড়বে ২৩০ রিয়াল।

সৌদি আরব ২২ ক্যারেট সোনার দাম বাংলাদেশী টাকায় কত?

বাংলাদেশি প্রবাসী ভাইয়েরা দেশে এলে সৌদি আরব থেকে বিভিন্ন ধরনের স্বর্ণালঙ্কার কিনে থাকেন। সৌদি আরবে ২২ ক্যারেট সোনার বর্তমান দাম সম্পর্কে কিছু মানুষ জানতে চান। আপনি যদি সৌদি আরবে ২২ ক্যারেট সোনার দাম জানতে চান, তাহলে প্রথমে আপনাকে সৌদি আরবের বর্তমান রেট দেখতে হবে।

আজকের সৌদি আরবের রুপির রেট ২৯ টাকা ৩৮ পয়সা। তাহলে সৌদি আরবে ২২ ক্যারেট এক গ্রাম সোনার দাম হবে বাংলাদেশি টাকায় ৬ হাজার ৭৫৭ টাকা ৪ পয়সা। আর সৌদি আরব যদি ২২ ক্যারেট সোনা কিনতে চায় ১ পূর্ণ বাংলাদেশি টাকায়, তার দাম হবে ৭৮ হাজার ৮১৮ টাকা ৩১ পয়সা।

২২ ক্যারেট পুরানো সোনার দাম

বাংলাদেশে পুরনো সোনা গলিয়ে নতুন পদ্ধতিতে তৈরি করা হয়। এই সোনাকে বলা হয় ঐতিহ্যবাহী সোনা। লোড প্রতি খুব সস্তা দামে ঐতিহ্যগত সোনা কেনা যায়। ঐতিহ্যবাহী ঘড়ির চাহিদা দিন দিন ক্রমাগত বৃদ্ধি পাচ্ছে। ঐতিহ্যবাহী সোনার নতুন দাম নির্ধারণ করেছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি। আগের তুলনায় পুরনো সোনার দাম বেড়েছে। ২২ ক্যারেট পুরনো সোনার বর্তমান বিক্রি মূল্য ৭১ হাজার ৩২৫ টাকা।

সমাপ্তি

আমাদের প্রতিবেদনটি শেষ পর্যন্ত পড়ার জন্য সবাইকে অনেক ধন্যবাদ। এই সাইটে আমরা প্রতিনিয়ত বিভিন্ন আইটেমের বর্তমান দামের আপডেট দিয়ে থাকি। আপনি যদি বর্তমান দাম সম্পর্কে আপডেট থাকতে চান তাহলে আপনি আমাদের ওয়েবসাইট ভিজিট করতে পারেন। এছাড়াও আপনি যদি আজ বাংলাদেশে ২২ ক্যারেট সোনার দাম সম্পর্কে সঠিক তথ্য পেয়ে থাকেন তবে অনুগ্রহ করে এই পোস্টটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন এবং এই পোস্ট বা আমাদের ওয়েবসাইট সম্পর্কে আপনার যদি কিছু বলার থাকে তবে আপনি মন্তব্য করতে পারেন।

প্রিয়াঙ্কা

আমি একজন ব্লগার, তেমনি পাশাপাশি লেখিকাও। এছাড়াও আমার শখের মধ্যে আছে বই পড়া, গান গাওয়া, ছবি আঁকা। আমার এই ওয়েবসাইটে আপনারা বিভিন্ন জিনিসের দাম সংকান্ত নানান তথ্য জানতে পারবেন।

One thought on “২২ ক্যারেট সোনার দাম কত | ২২ ক্যারেট স্বর্ণের দাম বাংলাদেশ ২০২৪

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।